1. admin@amaderpotrika.com : admin :
  2. anisurladla71@gmail.com : Anisur :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটের হাতীবান্ধায় ৭৫ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র্যা ব-১৩ লালমনিরহাটের কালীগঞ্জ থেকে ফেনসিডিল ও দেশীয় অস্ত্রসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র্যা ব-১৩ প্রতিদিন ৩ লাখ যাত্রী মেট্রোরেলে চড়ছেন: ওবায়দুল কাদের তিস্তা প্রকল্পে ভারত সহায়তা করলে আমাদের জন্য ভালো: পররাষ্ট্রমন্ত্রী ভারত হয়ে নেপাল-ভুটানে প্রবেশের দ্বার খুলছে বাংলাদেশ রেলওয়ের আশ্রয়ণের ঘর পেয়ে আপ্লুত, শেখ হাসিনাকে ‘মা’ ডেকে দিলেন দাওয়াত লালমনিরহাটের হাজীগঞ্জে রাসেলের খামারে কোরবানি ঈদের জন্য প্রস্তুত ৩০ গরু ২০ দিনেও খোঁজ মেলেনি লালমনিরহাটে মাদরাসা ছাত্র আলাউদ্দিন – উদ্ধারের দাবিতে পরিবার ও গ্রামবাসির মানববন্ধন নয় অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস লালমনিরহাটের কালীগঞ্জ ও আদিতমারী উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন যারা

লালমনিরহাটের আদিতমারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ-প্রতিবাদে এলাকাবাসির সংবাদ সম্মেলন

আদিতমারী(লালমনিরহাট)প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ মে, ২০২২
  • ১৫৮ বার পড়া হয়েছে

লালমনিরহাটের আদিতমারী উপজেলার গোবর্দ্ধন হায়দারীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ লেনদেন করে পছন্দের লোকজনকে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে সচেতন এলাকাবাসীর ব্যানারে স্কুল প্রাঙ্গণে  সংবাদ সম্মেলনে সুষ্ঠু তদন্ত করে অবৈধভাবে নিয়োগ বাতিলের দাবি জানানো হয়।

 সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিয়োগ প্রত্যাশী আব্দুল হারেছ বলেন, সম্প্রতি অত্র বিদ্যালয়ে পরিচ্ছন্নতাকর্মী ও আয়া এই দুইটি পদে নিয়োগ দেওয়া হয়েছে।  যেখানে অর্থ লেনদেন করে পছন্দের লোককে নিয়োগ দিয়েছেন প্রধান শিক্ষক ও কমিটির লোকজন।

এছাড়াও অফিস সহকারী  পদে ১৭ জন ব্যাক্তি আবেদন করলেও রোকনুজ্জামান রোকন নামের একজনের কাছ থেকে সাত লাখ টাকা ও মশিয়ার রহমান নামে আরেকজনের কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়ে নিয়োগের পায়তারা করছেন প্রধান শিক্ষক  ।

১৭ জন অংশগ্রহণকারীকে লোক দেখানো পরীক্ষা নিয়ে এই নিয়োগকে বৈধতা দেওয়ার চেস্টা করছে বলেও জানানো হয়।

এতে আরও বলা হয়, আপনারা  দীর্ঘদিন ধরে ঐতিহ্যের ধারক হিসেবে এই এলাকায় প্রতিষ্ঠানটি সুনাম ছড়ালেও একটি চক্র প্রতিষ্ঠানের সম্মান ক্ষুন্ন করে হীন স্বার্থ চরিতার্থ করার জন্য অর্থ বানিজ্য করে কৌশলে নিয়োগ দেওয়ার পায়চারা করছে। সংশ্লিষ্ট শিক্ষা অধিদপ্তরের তদন্ত পূর্বক এই নিয়োগ বাণিজ্য  বাতিল করে সুষ্ঠু নিয়মে নিয়োগ দিয়ে প্রতিষ্ঠানের সুনাম অক্ষুণ্ণ রাখার দাবী জানান এলাকাবাসী।

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমির হোসেন সাদ্দাম অভিযোগ করেন, সম্প্রতি নিয়োগ দেওয়া দুইটি পদের একটিতে আমার বোনকে নিয়োগের জন্য প্রধান শিক্ষকের সাথে সাত লাখ টাকা কন্ট্রাক্ট হয়। আমি দেড় লাখ টাকা দিয়েছি বাকিটা নিয়োগের পর দেওয়ার কথা ছিলো। কিন্তু তিনি বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সোলায়মান কাজীর ছেলের বউ আন্জুমান আরাকে টাকার বিনিময়ে আয়া পদে চাকুরী দিয়েছেন। আমার টাকার জন্য আমাকে ঘোরাচ্ছে। অত্র ইউনিয়নের চেয়ারম্যান সভাপতি হলেও তার কথার কোন মূল্য এখানে নাই।

মহিষখোচা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য আব্দুল মজিদ হোছত বলেন, এই স্কুলে এক নায়কতন্ত্র চলে, সভাপতি বা এলাকাবাসীর কিংবা জমিদাতাদের কোন ভিসা নাই। নির্বাচনের মাধ্যমে কমিটিতে আমরা পাঁচজন আসলেও তারা ক্ষমতার বলে আমাদেরকে বাতিল করে প্রতিষ্ঠানটি দখল করে আছে। নদী ভাঙনের শিকার অনেকেই এখানে আবেদন করলেও টাকার বিনিময়ে নিয়োগ দেওয়া হচ্ছে।

আগামী মাসের তিন তারিখ প্রধান শিক্ষকের মেয়াদ শেষ হলেও কমিটিকে ম্যানেজ করে আবারও দুই বছরের জন্য ওই পদে থাকার পায়তারা করছেন বলেও অভিযোগ তার।সংবাদ সম্মেলনে অতিসত্তর তদন্ত করে অবৈধভাবে দেওয়া এসব নিয়োগ বাতিল ও সুষ্ঠুভাবে নিয়োগ দেওয়া দাবি জানান এলাকাবাসী।

এ বিষয়ে গোবর্দ্ধন হায়দারীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সোবহান নিয়োগের বিষয়ে টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করে বলেন,  নিয়োগবিধি মোতাবেক পরীক্ষার মাধ্যমে আয়া পদে নিয়োগ দেয়া হয়েছে।বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যের ছেলের বউয়ের চাকুরির বিষয়টি বললে তিনি বলেন,সে খুব মেধাবী।তাই তার চাকুরি হয়েছে।

এবিষয়ে লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফর ও জেলা শিক্ষা অফিসার মো.আবুল কালাম আজাদ বলেন,অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD