Main Menu

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ৬ শতাধিক যানবাহন সহ আটকা শত শত যাত্রী, ঘূর্নিঝড় ফনীর প্রভাবে উত্তাল পদ্মায় সকল নৌযান চলাচল বন্ধ

ঘূর্নিঝড় ফনির প্রভাবে পদ্মা উত্তাল শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে  অস্বাভাবিক পানি বৃদ্ধি পেয়েছে। বইছে ঝড়ো হাওয়া।  গত রাত থেকে বন্ধ রয়েছে ফেরিসহ সকল নৌযান চলাচল। নৌযান চলাচল বন্ধ থাকায় উভয় পাড়ে ৬ শতাধিক যানবাহন আটকা পড়েছে। কাঠালবাড়ি ঘাট এলাকায় বিদেশগামী বেশ কিছু যাত্রীসহ শত শত যাত্রী ও যানবাহন শ্রমিকরা আটকা পড়েছে। টার্মিনাল না থাকায় এসকল যাত্রী ও শ্রমিকরা ঘূর্নিঝড় নিয়ে শংকিত হয়ে পড়েছে।

বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএসহ একাধিক সুত্রে জানা যায়, ঘূর্নিঝড় ফনির প্রভাবে  গত ৩ দিন ধরেই শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে অচলাবস্থা চলছে।

বৃহস্পতিবার থেকে লঞ্চ চলাচল সম্পূর্ন বন্ধ ও ফেরিও সীমিত আকারে চলছিল। ঝড়ো হাওয়ার গতিবেগ বাড়লে পদ্মা উত্তাল হয়ে উঠলে শুক্রবার রাত ৯টা থেকে এরুটের সকল ফেরিসহ সকল নৌযান চলাচল  বন্ধ করে দেয়া হয়।

শনিবার সকাল থেকে বাতাসের গতিবেগ আরো বৃদ্ধি পাচ্ছে। পদ্মায় অস্বাভাবিক পানি বৃদ্ধি পেয়ে  প্লাবিত হয়েছে ঘাট এলাকা। অচলাবস্থার কারনে ঘাটে আটকা পড়েছে অন্তত ৬ শতাধিক যানবাহন। আটকে পড়া যানবাহনের মধ্যে যাত্রীবাহী বাস, কাচামালবাহী ট্রাকও রয়েছে।

এদিকে সকল নৌযান চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় আটকে পড়েছে শত শত যাত্রী। এদের মধ্যে বেশকিছু বিদেশগামী যাত্রীও রয়েছে। ঘাটে টার্মিনাল না থাকায় এসকল যাত্রী ও শ্রমিকরা ঘূর্নিঝড় নিয়ে শংকিত হয়ে পড়েছে।






News Room - Click for call