Main Menu

রাজৈরে পোল্ট্রি ফার্মের গন্ধে অসুস্থ হচ্ছে শিক্ষার্থী, দুইটি স্কুলে শিক্ষা দানে ব্যাঘাত

মাদারীপুর জেলার রাজৈর উপজেলার আলম দস্তার উচ্চ বিদ্যালয় ও ৫৫ নং আলম দস্তার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পাশের একটি পোল্ট্রি ফার্ম এর গন্ধে অসুস্থ হয়ে পড়ছে। এর কারনে শিক্ষা দানে বিঘ্ন ঘটছে।

অভিযোগ সূত্রে জানাযায়, আলম দস্তার আদর্শ উচ্চ বিদ্যালয়ের ও ৫৫ নং আলম দস্তার সরকারি প্রাথমিক বিদ্যালয় এর পাশেই একটি পোল্ট্রি ফার্ম দীর্ঘদিন যাবত রয়েছে। আর দীর্ঘদিন যাবৎ থেকেই দুর্গন্ধের কারণে ছাত্র ছাত্রীরা বিভিন্ন সময় অসুস্থ হয়ে পড়ছে। এই দুর্গন্ধের কারনে শিক্ষার ব্যবস্থার ব্যপক বিঘ্ন ঘটছে।
এ ব্যাপারে প্রশাসনের কাছে বিভিন্ন সময় বিভিন্নভাবে লিখিত অভিযোগ করলেও এর কোন প্রতিকার পাওয়া যায়নি। তাই ক্ষিপ্ত হয়ে ছাত্র ছাত্রীরা আজ (৩০ এপ্রিল) মঙ্গলবার সকালে আলম দস্তার বিদ্যালয়ের সামনে ঢাকা-বরিশাল মহাসড়কে অবরোধ করে রাখে।
এসময় রাজৈর পৌর মেয়র শামীম নেওয়াজ মুন্সীর আশ্বাসে বিদ্যালয়ের শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। এসময় শিক্ষার্থীরা আগামী দুই দিনের মধ্যে এ দুর্গন্ধযুক্ত ফার্মটি ভেঙে ফেলার আল্টিমেটাম দেয়। এবং তা না হলে তারা আরো কঠিন আন্দোলনের হুঁশিয়ারি দেয়।

এব্যাপারে রাজৈর পৌর মেয়র শামীম নেওয়াজ মুন্সী বলেন, ছাত্র-ছাত্রীরা গন্ধে টিকতে না পেরে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে। আমি তাদের কাছ থেকে দুইদিন সময় নিয়ে অবরোধ বন্ধ করি। এবং পোল্ট্রি ফার্মের মালিককে সরিয়ে নেওয়ার জন্য বলেছি। এরপরেও যদি সে না সরায় তাহলে আগামী বৃহস্পতিবার অপসারণের জন্য যথাযথ ব্যবস্থা নেবো।






News Room - Click for call