1. admin@amaderpotrika.com : admin :
  2. anisurladla71@gmail.com : Anisur :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
ভোট দিতে একসঙ্গে ঢালিউডের ‘তিন কন্যা’, জানালেন প্রত্যাশা গত নির্বাচনের পুনরাবৃত্তি চান না আসাদুজ্জামান নূর কারাবাসের ২৩ বছরে হারালেন মা-বাবা-সংসার, রেখার আশ্রয় বোনের বাড়িতে লালমনিরহাটে যমুনা টিভির প্রতিষ্ঠাবাষিকী পালিত লালমনিরহাটে জেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান হলেন শ্যামল লালমনিরহাটের আদিতমারীতে নিখোজের পরদিন তামাকের ক্ষেত থেকে শিশুর মরদেহ উদ্ধার লালমনিরহাটের চন্দ্রপুরের বেলতলা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত -আহত-২ লালমনিরহাটে দাঁড়ানো যাত্রীবাহি ট্রেনে ইঞ্জিন লাগাতে গিয়ে ধাক্কা, আহত অর্ধশত যাত্রী লালমনিরহাটের দুর্গাপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত। স্বাধীনতা দিবসে শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপির শ্রদ্ধা

বর ও তার বাবাকে কান ধরিয়ে উঠবস, টাকা নিয়েও ভিডিও ফাঁস করার অভিযোগ লালমনিরহাটের সরকারেরহাট এলাকার এক যুবকের বিরুদ্ধে

লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৭ বার পড়া হয়েছে

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সরকারেরহাটে বাল্যবিয়ের অভিযোগ তুলে ঘটক,বর ও তার বাবাকে প্রকাশ্যে কান ধরিয়ে উঠবস কারানোর ভিডিও ভাইরাল করার অভিযোগ উঠেছে রাকিবুল হাসান আশরাফী সোহেল নামের স্থানীয় আলীগ নেতার বিরুদ্ধে। ১৯ সেপ্টেম্বর সোমবার সম্মানহানীকর এ ঘটনার বিচার চেয়ে লালমনিরহাটের পাটগ্রাম থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ফজলুল হক।

অভিযুক্ত রাকিবুল হাসান আশরাফী সোহেল পাটগ্রাম উপজেলার সরকারেরহাট এলাকার মৃত নুরুল হক আশরাফীর ছেলে ও  উপজেলার জোংড়া ইউনিয়ন আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক।

ভুক্তভোগী ফজলুল হক একই উপজেলার বাউরা ইউনিয়নের হোসনাবাদ এলাকার মৃত নুর ইসলামের ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী ফজলুল হকের ছেলে ফরিদুল ইসলামের সঙ্গে একই উপজেলার সরকারেরহাট এলাকার আজিজুল ইসলাম অলির মেয়ের বিয়ে ঠিক হয়।গত ১৬সেপ্টেম্বর (শুক্রবার) বিয়ের চুড়ান্ত দিনে কনের বয়স অপ্রাপ্ত হওয়ায় পরবর্তিতে প্রাপ্ত বয়স্ক হলে তাদের বিয়ে হবে মর্মে দুই পরিবারের মধ্যে আলোচনা হয়।

এদিকে বাল্যবিয়ে হচ্ছে এমন খবর শুনে জোংড়া ইউনিয়নের সরকারেরহাট এলাকার রাকিবুল হাসান আশরাফী সোহেল ওই কনের বাড়িতে গিয়ে বরসহ সবাইকে আটক করেন। বাল্যবিয়ে না দেওয়া ও যৌতুক নেবেন না বলে বরপক্ষকে শপথ করান তিনি। এ সময় বর, বরের বাবা ও ঘটককে কান ধরিয়ে উঠবস করান সোহেল। সেই দৃশ্য তিনি নিজের ফোনেও ভিডিও করে রাখেন।

এর পর তাদের কান করিয়ে উঠবস করার ভিডিও ছড়িয়ে দিবেন বলে হুমকী দিয়ে ৩০ হাজার টাকা দাবি করেন সোহেল। সম্মান বাঁচাতে পরেরদিন শনিবার (১৭ সেপ্টেম্বর) বাধ্য হয়ে সোহেলকে ৩০ হাজার টাকা দেন বরের বাবা। কিন্তু টাকা নেওয়ার পরেও তিনি সেই ভিডিওটি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন। পরে নেট দুনিয়ায় মুহুর্তেই সেটি ভাইরাল হয়ে যায়।

এ ঘটনায় বিচার চেয়ে  ১৯ সেপ্টেম্বর সোমবার রাকিবুল হাসান আশরাফী সোহেলকে অভিযুক্ত করে পাটগ্রাম থানায় লিখিত অভিযোগ দায়ের করেন বরের বাবা ফজলুল হক।

বাদি ফজলুল হক বলেন, ক্ষমতার জোরে আমাদের আটক করে সোহেল অনেক গালমন্দ করেছেন। এক পর্যায়ে তিনি সবার সামনে আমাদের কান ধরিয়ে উঠবস করিয়েছেন। পরে সেই ভিডিও ছড়িয়ে দেওয়ার কথা বলে টাকা নেন। এর পরেও তিনি সেটি ভাইরাল করে দেন। এখন সবাই ভিডিওটি দেখে আমাদের বাজে কথা বলছেন।এসব দেখে আমরা লজ্জিত।তাই থানায় অভিযোগ দিয়েছি।সোহেলের উপযুক্ত শাস্তি চাই।

তবে এ বিষয়ে জোংড়া ইউনিয়ন আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান আশরাফী সোহেল বলেন, ছেলে ও মেয়ে দুজনের বয়স কম।বাল্য বিয়ে থেকে রক্ষার জন্য বর ও কনে পক্ষের মুরব্বীদের সংগে কথা বলে বর পক্ষের বিরুদ্ধে আইনের আশ্রয় নেওয়ার কথা বলার সাথে সাথেই এসময় তারা ভয়ে নিজেরাই কান ধরে উঠবস করতে থাকেন।তখন আমি তাদের ভিডিও করেছি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিয়েছি।সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়াটি আমার ঠিক হয়নি।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক বলেন,ঘটনার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পাটগ্রাম উপজেলা নিবাহী অফিসার নাজমুল হক সুমন বলেন,শুক্রবার(১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে সোহেল নামের একজন আমাকে মোবাইল করেছিলো বাল্য বিয়ের বিষয়ে। তাকে থানা পুলিশের আশ্রয় নিতে বলেছি।এরপর আর কথা হয়নি।তিনি যদি বর,বরের বাবা ও ঘটককে কান ধরে উঠবস করান এবং সেটি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিয়ে থাকেন সেটি ঠিক করেননি।

 

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD