1. admin@amaderpotrika.com : admin :
  2. anisurladla71@gmail.com : Anisur :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটের দুর্গাপুর সীমান্তে বিপুল পরিমান স্বর্ণসহ একজন আটক লালমনিরহাটের আদিতমারীতে তিস্তায় অবৈধ মেশিন ও ট্রাক জব্দ করলেন ইউএনওঃ লাখ টাকা জরিমানা লালমনিরহাটের পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী হত্যা মামলার প্রধান আসামী বাবু গ্রেফতার।জেল হাজতে প্রেরন। লালমনিরহাটের পাটগ্রামে নিজ বাসার গেটের পাশে দূর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হলেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ এম ওয়াজেদ আলী লালমনিরহাটে ফেন্সিডিলসহ দুই পুলিশ সদস্য গ্রেফতার ট্রাফিক ইন্সপেক্টর ফিরোজ মাহমুদ সোহেলের অকাল মৃত্যুতে কালীগঞ্জে বিভিন্ন মহলের শোক প্রকাশ দেশের সর্বনিম্ন তাপমাত্রা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, বইছে শৈত্যপ্রবাহ সড়কে চাঁদাবাজি বন্ধের দাবিতে কালীগঞ্জের কাকিনায় শ্রমিকদের সড়ক অবরোধ লালমনিরহাটে স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্রের প্রতিষ্ঠা বার্ষিকী-দুই দেশের কবি সাহিত্যিকদের মিলনমেলা লালমনিরহাটের হাতীবান্ধায় বালু-মহাল বন্ধের দাবীতে স্থানীয় কৃষদের মানববন্ধন

লালমনিরহাট পৌরসভার ৫৩ কোটি টাকার বাজেট ঘোষণা

লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৩৫ বার পড়া হয়েছে

লালমনিরহাট পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরে ৫৩ কোটি ৭৮ লক্ষ ৯৮ হাজার ৫৬১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে পৌর শপিং কমপ্লেক্সে পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন কাউন্সিলর এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে পৌর রাজস্ব আয় ১১ কোটি ৬০ লক্ষ ৬৯ হাজার, পানি সরবরাহ খাতে ৫৪ লক্ষ ৫০ হাজার এবং সরকারী ও বেসরকারি উন্নয়ন হিসাব খাতে প্রকল্পসহ ৪১ কোটি ৬৩ লক্ষ ৭৯ হাজার টাকা আয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এতে প্রস্তাবিত বাজেট ধরা হয়েছে রাজস্ব খাতে ১০ কোটি ৯২ লক্ষ, পানি সরবরাহ খাতে ৫৩ লক্ষ ২৫ হাজার ও উন্নয়ন খাতে ৪১ কোটি ৬৩ লক্ষ ৭৯ হাজার টাকা।

বাজেটে পৌর এলাকার রাস্তা, মাষ্টার ড্রেন নির্মাণ,  সড়ক বাতির সম্প্রসারণ, পানি সরবরাহ, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা,  চিত্ত বিনোদনের ব্যবস্থা,  পাবলিক টয়লেট,  দারিদ্র বিমোচনের লক্ষে প্রশিক্ষণ প্রদান ও স্বল্পসূদে কর্মসংস্থানের ঋনদান কর্মসূচীকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

এছাড়াও মহামারী মোকাবেলায়, মশক নিধন, স্যানিটারি, বৃক্ষরোপণ, ঔষদপত্র ইপিআই, জাতীয় দিবস উদযাপন, খেলাধুলা ও সাংস্কৃতিক খাত সহ বিভিন্ন খাতে বরাদ্দ দেওয়া হয়েছে।

উন্নয়ন বাজেটে অবকাঠামো উন্নয়ন রাস্তা, ড্রেন, কালভার্ট, টয়লেট নির্মাণ,  শহর সৌন্দর্যবর্ধন,  সোলার প্যানেল স্থাপন,  বস্তির অবকাঠামো উন্নয়ন,  সড়ক বাতি খাতে ২২ কোটি টাকা ও পৌর শপিং কমপ্লেক্স বর্ধিত করণের জন্য ৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

বাজেটে সর্বমোট ৫৩ কোটি ১০ লক্ষ ৫ হাজার ২০৪ টাকা ব্যায়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। বছর শেষে উদ্বৃত্ত ধরা হয়েছে ৬৮ লক্ষ ৯৩ হাজার ৩৫৭ টাকা।

বাজেট উপস্থাপন শেষে পৌর এলাকার বিভিন্ন সম্ভাবনা ও সমস্যা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় লালমনিরহাট পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, জেলার বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও  সাংবাদিকবৃন্দ অংশ নেন।

 

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD