1. admin@amaderpotrika.com : admin :
  2. anisurladla71@gmail.com : Anisur :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটের হাতীবান্ধায় বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষজনের মাঝে ত্রান বিতরন লালমনিরহাটের আদিতমারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বৃদ্ধার মৃত্যু লালমনিরহাটে নদী ভাঙনে দিশেহারা তিস্তাপাড়ের মানুষ যৌতুকের মামলা তুলে না নেয়ায় লালমনিরহাটে শ্বাশুড়িকে মারধর লালমনিরহাটে তিস্তা নদীর পানি বৃদ্ধি –পানিবন্দি ১০ হাজার পরিবার ওসি গোলাম রসুলের কৃতিত্ব ও অপপ্রচার কারীদের দৌরাত্ম্য লালমনিরহাট পৌর আওয়ামীলীগের ত্রিবাষিক সম্মেলন- মোফাজ্জল সভাপতি ও তপন সাধারন সম্পাদক নিবাচিত লালমনিরহাটের আদিতমারীতে হিটস্ট্রোকে দিনমজুরের মৃত্যু লালমনিরহাটে এক বাকপ্রতিবন্ধী ধর্ষনের শিকার, মামলা দায়ের লালমনিরহাটে দুইদিন ব্যাপি ফল উৎসব

লালমনিরহাট পৌরসভার ৫৩ কোটি টাকার বাজেট ঘোষণা

লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১১ বার পড়া হয়েছে

লালমনিরহাট পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরে ৫৩ কোটি ৭৮ লক্ষ ৯৮ হাজার ৫৬১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে পৌর শপিং কমপ্লেক্সে পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন কাউন্সিলর এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে পৌর রাজস্ব আয় ১১ কোটি ৬০ লক্ষ ৬৯ হাজার, পানি সরবরাহ খাতে ৫৪ লক্ষ ৫০ হাজার এবং সরকারী ও বেসরকারি উন্নয়ন হিসাব খাতে প্রকল্পসহ ৪১ কোটি ৬৩ লক্ষ ৭৯ হাজার টাকা আয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এতে প্রস্তাবিত বাজেট ধরা হয়েছে রাজস্ব খাতে ১০ কোটি ৯২ লক্ষ, পানি সরবরাহ খাতে ৫৩ লক্ষ ২৫ হাজার ও উন্নয়ন খাতে ৪১ কোটি ৬৩ লক্ষ ৭৯ হাজার টাকা।

বাজেটে পৌর এলাকার রাস্তা, মাষ্টার ড্রেন নির্মাণ,  সড়ক বাতির সম্প্রসারণ, পানি সরবরাহ, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা,  চিত্ত বিনোদনের ব্যবস্থা,  পাবলিক টয়লেট,  দারিদ্র বিমোচনের লক্ষে প্রশিক্ষণ প্রদান ও স্বল্পসূদে কর্মসংস্থানের ঋনদান কর্মসূচীকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

এছাড়াও মহামারী মোকাবেলায়, মশক নিধন, স্যানিটারি, বৃক্ষরোপণ, ঔষদপত্র ইপিআই, জাতীয় দিবস উদযাপন, খেলাধুলা ও সাংস্কৃতিক খাত সহ বিভিন্ন খাতে বরাদ্দ দেওয়া হয়েছে।

উন্নয়ন বাজেটে অবকাঠামো উন্নয়ন রাস্তা, ড্রেন, কালভার্ট, টয়লেট নির্মাণ,  শহর সৌন্দর্যবর্ধন,  সোলার প্যানেল স্থাপন,  বস্তির অবকাঠামো উন্নয়ন,  সড়ক বাতি খাতে ২২ কোটি টাকা ও পৌর শপিং কমপ্লেক্স বর্ধিত করণের জন্য ৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

বাজেটে সর্বমোট ৫৩ কোটি ১০ লক্ষ ৫ হাজার ২০৪ টাকা ব্যায়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। বছর শেষে উদ্বৃত্ত ধরা হয়েছে ৬৮ লক্ষ ৯৩ হাজার ৩৫৭ টাকা।

বাজেট উপস্থাপন শেষে পৌর এলাকার বিভিন্ন সম্ভাবনা ও সমস্যা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় লালমনিরহাট পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, জেলার বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও  সাংবাদিকবৃন্দ অংশ নেন।

 

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD