1. admin@amaderpotrika.com : admin :
  2. anisurladla71@gmail.com : Anisur :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:২২ অপরাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতার উদ্বোধন লালমনিরহাটে ক্রিকেট অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান বিএনপি স্বাধীনতা বিরোধী ও খুনির দল – লালমনিরহাটের কালীগঞ্জে শাজাহান খান এমপি ছাদখোলা বাসে শোভাযাত্রা, পথে পথে বীর আনন্দ-উল্লাস শিরোপা তুলে ধরে, হাত নেড়ে, জাতীয় পতাকা উড়িয়ে অভিনন্দনের জবাব দেন সাবিনারা। প্রশিক্ষিত যুবদের তৈরিকৃত পন্য বাজার জাতের লক্ষ্যে লালমনিরহাটে মতবিনিময় সভা লালমনিরহাটে সংগীত আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত লালমনিরহাট পৌর শহরের আদর্শ পাড়ায় মাদকের আড্ডা। পুলিশের অভিযানে মাদক দ্রব্য সহ স্বামী- স্ত্রী সহ গ্রেপ্তার -৩ বর ও তার বাবাকে কান ধরিয়ে উঠবস, টাকা নিয়েও ভিডিও ফাঁস করার অভিযোগ লালমনিরহাটের সরকারেরহাট এলাকার এক যুবকের বিরুদ্ধে লালমনিরহাটে বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের ১৮ কর্মকর্তার মধ্যে ১৬ কর্মকর্তাকে বদলী, নেপথ্যে অবৈধ লেনদেন

জিয়া নিজেকে মুক্তিযোদ্ধা জাহির করে হাজার হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করেছে- সমাজকল্যাণ মন্ত্রী

লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, দেশ স্বাধীনের পর জিয়াউর রহমান নিজেকে মুক্তিযোদ্ধা হিসেবে জাহির করলেও ক্ষমতায় এসে হাজার হাজার মুক্তিযোদ্ধাকে বিনাবিচারে ফাসি দেয়াসহ হত্যা করা করা হয়েছে। তিনি চেয়েছিল স্বাধীনতা বিরোধীদের  দিয়ে এদেশ শাসন করতে তা কিছুটা করতে পেরেছিল। পুরোপুরি বাস্তবায়নে আগেই বাংলার জনগন রুখে দিয়ে ৯৬ সালে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে দেশ শাসনের ভার দিয়ে বিকৃত ইতিহাস পুনরুদ্ধার করে।

শনিবার দুপুরে উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে, উপজেলা করিম উদ্দিন আহমেদ অডিটোরিয়াম বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে ভিক্ষুক পুর্নবাসন ও বিকল্প কর্মসূচীর আওতায় উপকারভোগীসহ  প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের উপকারভোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশকে সবদিক থেকে উন্নয়ন করতে থাকলে। ২০০১ সালে বিএনপি জামায়াত ষড়যন্ত্র করে ক্ষমতায় এসে আবারো স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করে সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর অপচেষ্ঠায় লিপ্ত থাকে। ২০০৮ সালে বিএনপি জামায়াতের দুশাসনের বিরুদ্ধে দেশের মানুষ আবারও শেখ হাসিনাকে বিপুল ভোটে  নির্বাচিত করে দেশ উন্নয়নে রোল মডেলে পরিনত করেছে। এ উন্নয়ন দেশে সারা বিশ্ব শেখ হাসিনার ভূয়সী প্রসংশা করলেও বিএনপি ষড়যন্ত্র করে উন্নয়ন বাধাগ্রস্থ করার অপচেষ্ঠায় লিপ্ত।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে তাঁদেরকে প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ করে অনুদানের ব্যবস্থা করেছেন পাশাপাশি ভিক্ষুকদের পূর্ণবাসনের জন্য কর্মসংস্থানের জন্য ব্যাটারী চালিত অটো রিক্সা প্রদানের হচ্ছে।  প্রান্তিক জনগোষ্ঠীর উন্নত, মানসম্পন্ন জীবন নিশ্চিত করতে হবে। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন করা না গেলে উন্নত দেশ গড়া সম্ভব হবে না।

পরে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে, কালীগঞ্জ উপজেলার ৪৩০ জন প্রান্তিক জনগোষ্টির কামার, কুমার, নাপিত সহ বিভিন্ন ক্ষুদ্র পেশার লোকজনের প্রশিক্ষণ শেষে নগদ ১৮হাজার টাকা করে প্রদান করা হয় এবং ১৮ জন ভিক্ষুককে একটি করে ব্যাটারী চালিত অটোরিক্সা প্রদান করা হয়।

বিতরন অনুষ্ঠানে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফরের সভাপতিত্বে এসময় লালমনিরহাট সমাজসেবা কাযালয়ের উপপরিচালক মোঃ আব্দুল মতিন,কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল মান্নান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান ছনি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম গোলাম রসুল, কাকিনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহির তাহু, তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ, প্রেসক্লাব সভাপতি  আমিরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামিলীগ কালীগঞ্জ উপজেলা শাখার  সহ সভাপতি শহিদার রহমান, যুবলীগের সভপতি রেফাজ উদ্দিন রাঙ্গা বক্তব্য রাখেন।পরে তিনি আদিতমারী উপজেলায় ভিক্ষুক পুর্নবাসন ও বিকল্প কর্মসূচীর আওতায় উপকারভোগীসহ  প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের উপকারভোগীদের মাঝেও অনুদানের চেক বিতরণ করেন।

 

 

 

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD