1. admin@amaderpotrika.com : admin :
  2. anisurladla71@gmail.com : Anisur :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটের কালীগঞ্জ ও আদিতমারী উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন যারা লালমনিরহাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে জেলা পরিষদ চেয়ারম্যান দত্তক নিয়ে মেয়ের মা হলেন পরীমনি লালমনিরহাটে দুনীর্তি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক র‌্যালী ও বির্তক প্রতিযোগিতা ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ১৫০ উপজেলায় ৩ দিন বাইক চলাচলে নিষেধাজ্ঞা লালমনিরহাটের সাপ্টিবাড়িতে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন- মাছের সাথে এ কেমন শত্রুতা জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ায় লালমনিরহাটে ফুটবল টিমকে সংবর্ধনা সংসদ সদস্যরা প্রার্থীর হয়ে প্রচারনা করলে ব্যবস্থা নেওয়া হবে-লালমনিরহাটে ইসি রাশেদা সুলতানা ভোট দিতে একসঙ্গে ঢালিউডের ‘তিন কন্যা’, জানালেন প্রত্যাশা গত নির্বাচনের পুনরাবৃত্তি চান না আসাদুজ্জামান নূর

বাংলাদেশে প্রতি ৫ টেস্টে ১ জন শনাক্ত

Reporter Name
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১৮৯ বার পড়া হয়েছে

বাংলাদেশে এখন পর্যন্ত যত টেস্ট করা হয়েছে, তাতে প্রতি পাঁচটি নমুনায় প্রায় একজন ব্যক্তি কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

সরকারি তথ্য অনুযায়ী, বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৯৯ হাজার ৩৫৭ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। বিপরীতে মোট পরীক্ষা করা হয়েছে, ১০ লাখ ৬ হাজার ৭৯১টি নমুনা। এই হিসাবে প্রতি পাঁচটি নমুনার প্রায় একটিতে কভিড-১৯ পাওয়া যাচ্ছে।

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন ভাইরাসে আক্রান্ত আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। তাতে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ৫৪৭ জন।

গত এক দিনে আরও ৩ হাজার ৩৪ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

আইইডিসিআরের ‘অনুমিত’ হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৭৬২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১ লাখ ৮ হাজার ৭২৫ জন হয়েছে।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, শুক্রবার বিকাল পাঁচটা পর্যন্ত গোটা পৃথিবীতে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৫৩৫ জন। নতুন এই রোগটি থেকে মোট সুস্থ হয়েছেন ৮৩ লাখ ৪ হাজার ৩১২ জন। মারা গেছেন ৫ লাখ ৯৩ হাজার ৪৩৮ জন।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD