Main Menu

রাজৈরে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

মাদারীপুর জেলা তথ্য অফিসের আয়োজনে,উপজেলা প্রশাসনের সহযোগিতায় আজ রবিবার সকাল থেকে দিনব্যাপী উপজেলার আচমত আলী খান মিলনায়তনে “ শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্য়ায়) শীর্ষ প্রকল্পের আওতায়” নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালা অনুষ্ঠানে রাজৈর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহানা নাসরিনের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এম.এ মোতালেব মিয়া,মাদারীপুর প্রতিবন্ধী সেবাও সাহা্য কেন্দ্রের ডাঃ নাসির উদ্দিন ও জেলা তথ্য অফিসার শাহিন মিয়া । এছাড়াও আলোচনা সভায় উস্থিত ছিলেন রাজৈর পৌর মেয়র শামীম নেওয়াজ , উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ ফজলুল হক বাবুল,ইউপি চেয়ারম্যান বৃন্দ প্রমূখ।

এ কর্মশালার আলোচনা সভায়, যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ , পরিবেশ নিয়ন্ত্রন , দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা ,পরিবেশ ও জন্মনিবন্ধন , নারীর ক্ষমতায়ন,মাদক,জঙ্গিবাদ ,অটিজম, শিশুর মানসিক স্বাস্থ্য ,মা ও শিশুর পরিচর্যা , নিরাপদ মাতৃত্ব ও শিশুর পানিতে ডোবা প্রতিরোধ ইত্যাদি বিষয়ে ওরিয়েন্টেশন কর্মশালায় বিশদ কথা বলা হয়েছে।

উক্ত ওরিয়েন্টেশন কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা তথ্য অফিসার শাহিন মিয়া বলেন এ ধরনের কর্মশালায় উপস্থিত অতিথি ও অংশগ্রহনকারীগণ সরকারের এই যুগোপযোগী সিদ্বানন্তের উপর একাত্মতা পোষণ করেন ও সার্বিক বিষয়ের উপর তারা তাদের কর্মক্ষেত্রে ও বাস্তব জীবনে শিশু ও নারী উন্নয়নে কাজ করবেন বলে মতামত প্রকাশ করেন।

কর্মশালা ৪০ জন বিভিন্ন শ্রেনী পেশার ব্যক্তিবর্গসহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ,সদস্য শিক্ষক-শিক্ষিকা , ইমাম, পুরোহিত , সাংবাদিক, এনজিও কর্মী, সমবায় সমিতির সদস্য, ক্রীড়া ব্যক্তিত্ব সহ সমাজের বিভিন্ন শ্রেনী-পেশার নেতৃস্থানীয় ব্যক্তিবগের্র সমন্বয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।






News Room - Click for call