1. admin@amaderpotrika.com : admin :
  2. anisurladla71@gmail.com : Anisur :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটের দুর্গাপুর সীমান্তে বিপুল পরিমান স্বর্ণসহ একজন আটক লালমনিরহাটের আদিতমারীতে তিস্তায় অবৈধ মেশিন ও ট্রাক জব্দ করলেন ইউএনওঃ লাখ টাকা জরিমানা লালমনিরহাটের পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী হত্যা মামলার প্রধান আসামী বাবু গ্রেফতার।জেল হাজতে প্রেরন। লালমনিরহাটের পাটগ্রামে নিজ বাসার গেটের পাশে দূর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হলেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ এম ওয়াজেদ আলী লালমনিরহাটে ফেন্সিডিলসহ দুই পুলিশ সদস্য গ্রেফতার ট্রাফিক ইন্সপেক্টর ফিরোজ মাহমুদ সোহেলের অকাল মৃত্যুতে কালীগঞ্জে বিভিন্ন মহলের শোক প্রকাশ দেশের সর্বনিম্ন তাপমাত্রা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, বইছে শৈত্যপ্রবাহ সড়কে চাঁদাবাজি বন্ধের দাবিতে কালীগঞ্জের কাকিনায় শ্রমিকদের সড়ক অবরোধ লালমনিরহাটে স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্রের প্রতিষ্ঠা বার্ষিকী-দুই দেশের কবি সাহিত্যিকদের মিলনমেলা লালমনিরহাটের হাতীবান্ধায় বালু-মহাল বন্ধের দাবীতে স্থানীয় কৃষদের মানববন্ধন

জ্বালানি তেলের দাম বৃদ্ধি লালমনিরহাটে ট্রেনে যাত্রীদের উপচে পড়া ভিড়

লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ৩৪ বার পড়া হয়েছে

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারনে লালমনিরহাটে ট্রেনে যাত্রীর সংখ্যা দ্বিগুন বেড়ে গেছে । অন্যদিনের তুলনায় কয়েকদিন ধরে লালমনিহাট রেলওয়ে স্টেশনে প্রচুর পরিমাণে ঢাকাগামী যাত্রী দেখা গেছে। অন্যদিকে ঢাকা থেকে লালমনিরহাট গামী যাত্রীবাহী বাস ছেড়ে এসেছে। লালমনিরহাট থেকে পাটগ্রাম গামী যাত্রীবাহী লোকাল বাস সীমিত আকারে চলাচল করতে দেখা যাচ্ছে। গতকাল সোমবার ও আজ মঙ্গলবার লালমনিরহাট এক্সপ্রেস দ্বিগুন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।শুধু ঢাকাগামী নয়,লালমনিরহাট রেলরুটে চলাচলকারী প্রত্যেকটি ট্রেনেই দ্বিগুনহারে বেড়েছে যাত্রীর চাপ।

সরেজমিনে লালমনিরহাট রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, প্রচুর যাত্রী ঢাকা যাওয়ার জন্য রেল স্টেশনে অপেক্ষা করছেন। ট্রেন এলেই তারা উঠে পড়বেন ট্রেনে।

যাত্রীরা জানান,তেলের দাম বৃদ্ধির কারণে বাস ভাড়া বৃদ্ধি পেয়েছে তাই আমরা নিরুপায় হয়ে ট্রেনে ঢাকার দিকে রওনা করছি।ট্রেনের কয়েকজন যাত্রী জানান,ট্রেনের টিকেট পেয়েছি কিন্তু সিট পাইনি। তারপরেও যেহেতু ঢাকা যেতে হবে।  তাই কষ্ঠ করে যাচ্ছি।

এদিকে লালমনিরহাট এক্সপ্রেস সাড়ে দশটায় লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ঢাকার দিকে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ১১ টায় ট্রেনটি ছেড়ে যায়। এতে ঘণ্টা এক বিলম্বিত হয়। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

বাস ভাড়া বৃদ্ধির কারণে প্রভাব পড়েছে ট্রেনের ওপর। ভোগান্তি এড়াতে অনেক যাত্রীবাহী বাসের পরিবর্তে ট্রেনে যাতায়াতের জন্য স্টেশনে ভিড় জমাচ্ছেন। ঢাকাগামী লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। স্বাভাবিকের তুলনায় এক দিনের ব্যবধানে ২৫ শতাংশ যাত্রী বেশি হয়েছে বলে ধারণা করছেন রেল কর্তৃপক্ষ।

লালমনিরহাট রেলওয়ে স্টেশনে ঢাকাগামী যাত্রী আব্দুর রহমান বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়া সাথে সাথে বাসেও ভাড়া বৃদ্ধি পাওয়ায় তাই বাসে না গিয়ে কম টাকা দিয়ে ট্রেনে ঢাকা যাচ্ছি। জ্বালানি তেলের দাম একবারে এত টাকা বৃদ্ধি করা মোটেই ঠিক হয়নি।

লালমনিরহাট রেলওয়ে স্টেশন সূত্রে জানায়, বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় শাখার আওতায় প্রতিদিন ঢাকাগামী লালমনি এক্সপ্রেস, আন্তঃনগর একটি, কমিউটার একটি ও লোকাল ট্রেন একটি,করতোয়া এক্সপ্রেস একটি ট্রেন লালমনিরহাট-বুড়িমারী চলাচল করে।

ঢাকাগামী ট্রেন যাত্রী মকবুল হোসেন জানান, আমি ঢাকা দেওয়ার জন্য তিনদিন আগে রেলের টিকিট কেটেছি। আজ ঢাকা যাচ্ছি। প্রচুর পরিমাণে দেখা যাচ্ছে। এভাবে তেলের দাম বৃদ্ধি করা মোটেও ঠিক হয়নি সাধারণ মানুষ কষ্ট পোহাতে হবে।

লালমনিরহাট থেকে রংপুরে বাসে যাওয়া যাত্রী শাকিলা খন্দকার লিসা জানান,কয়েকদিন আগেও বাসে ৫০/৬০ টাকায় লালমনিরহাট থেকে রংপুরে যেতাম।আজ সেই বাসভাড়া নিলো ১১২ টাকা।বাস ভাড়াটা অত্যাধিক বেশী হয়েছে।এত টাকা দিয়ে বাসে চলাচল করা অসম্ভব।

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার তপন কুমার রায় বলেন, ঢাকা থেকে লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি লালমনিরহাট ষ্টেশনে একঘন্টা দেরিতে আসে এবং সেটি এক ঘন্টা বিলম্বে ঢাকার উদ্যেশে ছেড়ে যায়।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজার শাহ সুফী নুর মোহাম্মদ জানান, জ্বালানি তেলের দাম বৃদ্ধির কিছুটা প্রভাব রেলওয়ের ওপর পড়েছে। এতে ২৫ শতাংশ যাত্রী বেশি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি আরও জানান,লালমনি এক্সপ্রেস ঢাকাগামী ট্রেনের যাত্রী কি পরিমাণ হয়েছে তা দেখতে সরেজমিনে লালমনিরহাট রেলস্টেশনে পরিদর্শন করেছি। রেলস্টেশনে ঈদে যে রকম যাত্রীর ভীড় লক্ষ করা যায় ঠিক সেই রকম ভীড় লক্ষ করা গেছে।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD