Main Menu

রাহীর ৫ উইকেটেও বড় লক্ষ্য পেল বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজে নিয়ম রক্ষার ম্যাচে জয়ের জন্য বাংলাদেশকে ২৯৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। ম্যাচটিতে দুর্দান্ত বোলিংয়ে আয়ারল্যান্ডের পাঁচ ব্যাটসম্যানকে একাই সাজঘরে ফিরিয়েছেন টাইগার পেসার আবু জায়েদ রাহী।

বুধবার (১৫ মে) ডাবলিনে দ্য ক্যাসেল অ্যাভেনিউতে টসে জিতে শুরুতে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৯২ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি আইরিশদের। দলীয় ২৩ রানেই জেসন ম্যাকলামের উইকেট হারায় দলটি। তিনে নেমে ধরে খেলার চেষ্টা করেন অ্যান্ডি বালবার্নি। তবে ১০.৪তম ওভারে রাহীর শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। যাওয়ার আগে ২০ বলে ২০ রান করে যান বালবার্নি।

তৃতীয় উইকেটে পল স্টার্লিং এবং অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড দুজনে মিলে ১৭৪ রানের জুটি গড়েন। এই জুটিতে ভর করেই বড় রানের ভিত গড়ে আইরিশরা। ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরির পেয়ে যান স্টার্লিং। ১৪১ বলে ৮টি চার এবং ৪টি ছয়ের সাহায্যে সেঞ্চুরি হাঁকান এই ডানহাতি।

তবে সেঞ্চুরির খুব কাছে যেতেই ৪৪.৪তম ওভারে রাহীর তোপের মুখে পড়েন পোর্টারফিল্ড। ১০৬ বলে ৭টি চার এবং ২টি ছয়ের মারে ৯৬ রান করে মাঠ ছাড়েন তিনি। দলটির মড়ক লাগে তখনই।

পরের দুই ওভারে দ্রুত গতিতে রান উঠলেও দলীয় ২৬৩ রানে ফিরে যান কেভিন ও’ব্রেইন। পরে স্টার্লিং, গ্যারি উইলসনও থিতু হতে পারেননি। খুব দ্রুত সাজঘরে ফেরেন তারা। কেভিন, স্টার্লিং ও উইলসন এই তিনজনকেই ফেরান রাহী। শেষ ওভারে বোলিংয়ে এসে চতুর্থ বলে মার্ক অ্যাডাইর এবং শেষ বলে জর্জ ডকরেলের উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফউদ্দিন।






News Room - Click for call