Main Menu

মাদারীপুরে দুই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল, স্মারকলিপি পেশ

মাদারীপুর সদর উপজেলার শিক্ষা কর্মকর্তা তোফায়েল হোসেন ও নূরে আলম সিদ্দিকির বিরুদ্ধে কুলপদ্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকা ধর্ষণ চেষ্টার অভিযোগ এনে থানায় একটি মামলা দায়ের করেন। সেই মিথ্যা ও ভিত্তিহীন মামলার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে মাদারীপুর জেলা প্রশাসকের কাযার্লয় ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুর সদর উপজেলার বিভিন্ন সরকারি বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা। তারা অনতিবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান। শিক্ষকবৃন্দ জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করেছেন বলেও জানান।

অভিযোগকারী ঐ শিক্ষিকার মিথ্যা মামলার ভিত্তিতে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রচার হয়। প্রকৃত পক্ষে অভিযোগও ভিত্তিহীন বলে মনে করেন সচেতন শিক্ষক মহল। একটি কুচক্রি মহলের ষড়যন্ত্রে এ মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলে মনে করেন বিক্ষোভ ও মানববন্ধনকারীরা।

তারা আরো জানান, প্রকৃত পক্ষে ঐ শিক্ষিকার কোন প্রকার হয়রানীর স্বীকার হয়নি। মাদারীপুর সদর উপজেলার দুইজন সহকারী শিক্ষা কর্মকর্তা খুব অমায়িক ও শিক্ষক বান্ধব। একটি স্বার্থানেস্বী মহল প্ররোচিত করে এমন ন্যাক্কারজনক ষড়যন্ত্র করেছে। এটা শিক্ষা পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। তাই প্রশাসনের কাছে আন্দোলনকারী শিক্ষকবৃন্দের দাবি ঘটনাটি সুষ্ঠু তদন্ত করে নিরাপরাধ শিক্ষা কর্মকতার্দের মুক্তি দিয়ে তাদের সন্মান ফিরিয়ে দেয়ার জন্য দাবি জানান।

লক্ষ্মীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমানের সভাপতিত্বে ও মোঃ রাসেল আকন্দের অনুষ্ঠান পরিচালনায় মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন আবু তালেব মিয়া,সরোয়ার হোসেন,গোপাল চন্দ্র পাল,গোলাম মাওলা,দুলাল হোসেন,জয়নাল আবেদিন,উম্মে সালমা,সাহিদা পারভিন,পারভীন আক্তার,আ.রাজ্জাক মাতুব্বর,মাহবুব আলম,আবুল কালাম,লিয়াকত হোসেন,শফিকুল আলম,জসিমউদ্দিন,মোখলেচুর রহমান,মোঃ হানিফ,সাগর আহমেদ,মাইনুল হোসেন টিপু,মোঃ খবির উদ্দিন,মোঃ হাবিবুর রহমান,মোঃ মোখলেচুর রহমান,মোঃ হানিফ,মোঃ আক্তার বেপারী,মোঃ ফারুক,মোঃ আক্তার হোসেনসহ বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা।






News Room - Click for call