1. admin@amaderpotrika.com : admin :
  2. anisurladla71@gmail.com : Anisur :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোট দিতে একসঙ্গে ঢালিউডের ‘তিন কন্যা’, জানালেন প্রত্যাশা গত নির্বাচনের পুনরাবৃত্তি চান না আসাদুজ্জামান নূর কারাবাসের ২৩ বছরে হারালেন মা-বাবা-সংসার, রেখার আশ্রয় বোনের বাড়িতে লালমনিরহাটে যমুনা টিভির প্রতিষ্ঠাবাষিকী পালিত লালমনিরহাটে জেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান হলেন শ্যামল লালমনিরহাটের আদিতমারীতে নিখোজের পরদিন তামাকের ক্ষেত থেকে শিশুর মরদেহ উদ্ধার লালমনিরহাটের চন্দ্রপুরের বেলতলা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত -আহত-২ লালমনিরহাটে দাঁড়ানো যাত্রীবাহি ট্রেনে ইঞ্জিন লাগাতে গিয়ে ধাক্কা, আহত অর্ধশত যাত্রী লালমনিরহাটের দুর্গাপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত। স্বাধীনতা দিবসে শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপির শ্রদ্ধা

ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেলেন শহিদুল আলম

Reporter Name
  • প্রকাশের সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ২৮৪ বার পড়া হয়েছে

সাংবাদিকতায় সাহসী ভূমিকার জন্য চলতি বছর ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের আলোকচিত্রী শহিদুল আলম। তিনি ছাড়াও বিভিন্ন দেশের আরও তিনজন সাংবাদিক এই অ্যাওয়ার্ড পেয়েছেন।

বাংলাদেশ, ইরান, নাইজেরিয়া ও রাশিয়ার চার সাংবাদিককে তাদের সাহসীকতার জন্য এই পুরস্কারে ভূষিত করা হয়েছে। সোমবার ওই চার সাহসী সাংবাদিকের নাম ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের দ্য কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে)।

সিপিজে এক বিবৃতিতে জানিয়েছে যে, ওই সাংবাদিকদের প্রত্যেকেই নিজেদের প্রতিবেদনের জন্য গ্রেফতার হয়েছেন বা তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শহিদুল আলম ছাড়াও বাকি যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন- ইরানের মোহাম্মদ মোসায়েদ, নাইজেরিয়ার দাপো ওলোরুনিওমি এবং রাশিয়ার সেভেতলানা প্রোকোপেভা।

চলতি বছরের নভেম্বরে সিপিজে আয়োজিত অনুষ্ঠানে তাদেরকে পুরস্কার প্রদান করা হবে। ওপেন সোসাইটি ফাউন্ডেশনের প্রেসিডেন্ট প্যাট্রিক গ্যাসপার্ড এই অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন। তবে এ বছর করোনা মহামারির কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠান পরিচালনা করা হবে।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD