Main Menu

রাজৈরে সুরেন্দ্রনাথ হালদারের ১৮তম মৃত্যুবার্ষিকী পালিত, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

এম,এম আকাশ আহম্মেদ সোহেল নানা কর্মসূচির মধ্যে দিয়ে মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের নয়াকান্দি গ্রামের নিজ বাড়িতে বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক সুরেন্দ্রনাথ হালদারের ১৮তম মৃত্যু বার্ষিকী উদযাপন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল শ্রীমদ্ভগবদ গীতা পাঠ, হরিনাম সংকীর্তন, আলোচনা সভা, শিক্ষা বৃত্তি প্রদান, প্রার্থনা ও নরনারায়ণ সেবা।

বিদ্যধর ঘরামীর সভাপতিত্বে অনুষ্ঠানে শ্রীমদ্ভগবদ গীতা পাঠ ও ধর্মীয় আলোচনায় অংশ গ্রহন করেন মাদারীপুরের সরকারি রাজৈর ডিগ্রি কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক সুধীর রঞ্জণ টিকাদার,বিন্দুদাস বাড়ৈ ও কৃষ্ণদাস ভক্ত।হরিনাম সংকীর্তন পরিবেশন করেন তুষ্ঠুচরণ বেপারী,বিমল চন্দ্র বাড়ৈ,পূর্ণ চন্দ্র বেপারী,সত্যেন্দ্রনাথ বেপারী ও পারুল সম্প্রদায়ের শিল্পীবৃন্দ।

অনুষ্ঠানে প্রয়াত সুরেন্দ্রনাথ হালদারের কর্মময় জীবনের উপর স্মৃতি চারণ করেন নিত্যানন্দ হালদার, এ্যাডঃ চৈতন্য চন্দ্র হালদার, অধ্যাপক বেদানন্দ হালদার, কবি নির্মলানন্দ বিশ্বাস, রাজৈর প্রেস ক্লাবের সভাপতি খোন্দকার আব্দুল মতিন ও কবিরাজপুর ছইফউদ্দিন ডিগ্রি মহাবিদ্যালয়ের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক সাংবাদিক বিনয় জোয়ার্দার।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি নাজিমউদ্দিন বিদ্যালয় কলেজের প্রাক্তণ অধ্যক্ষ অধ্যাপক হিতেন চন্দ্র মন্ডল, মাদারীপুর সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক বিশ্বজিৎ বৈদ্য নাদিম, মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি, এপিপি এ্যাডঃ বিমল চন্দ্র বাড়ৈ, মাদারীপুর অনুভব বহুমুখী সমবায় সমিতি লিঃ এর যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডঃ বিদ্যুৎ কান্তি বাড়ৈ, রাজৈর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম মোল্লা, রাজৈর উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ই.এইচ ইমন, মানবাধিকার বিষয়ক সাংবাদিক অলিয়ার রহমান, সাংবাদিক এসান আসগর, সাংবাদিক মোনাসিফ ফরাজী সজিব, মোঃ ইব্রাহিম প্রমুখ।

অনুষ্ঠানে পিতৃদেবের পূণ্য স্মৃতির উদ্দেশ্যে সুরেন-তুলি ফাইন্ডেশনের পক্ষ থেকে সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ, সরকারি রাজৈর ডিগ্রি কলেজ, শশিকর শহীদ স্মৃতি কলেজ ও রাজকুমার এডওয়ার্ড ইনস্টিটিউশনের ১২জন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের প্রত্যেককে বিশেষ শিক্ষা বৃত্তি প্রদান হিসাবে এককালীন পাঁচশত টাকা ও সনদপত্র বিতরণ করা হয়। বৃত্তি প্রদান করেন গৌরাঙ্গ হালদার, নিত্যানন্দ হালদার, চৈতন্য চন্দ্র হালদার, বেদানন্দ হালদার, ঘ্রান্তি লতা ভক্ত ও মঞ্চের অতিথিবৃন্দ। যাদের বৃত্তি দেওয়া হয়েছে তারা হলো সজল ভক্ত, স্বপন কুমার রায়, নিঞ্জরণ বাড়ৈ, উজ্জল বাড়ৈ, মহাদেব ভক্ত, সুব্রত ভক্ত, মৌশুমী মাঝি, ঋতু মাঝি, মানব বৈদ্য, সুকন্ঠ বিশ্বাস ও প্রভাকর বৈরাগী।

গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিশেষ শিক্ষা বৃত্তি প্রদান প্রসংগে সুরেন-তুলি ফাউন্ডেশনের চেয়ারম্যান এ্যাডঃ চৈতন্য চন্দ্র হালদার জানান, বাবা-মার স্মৃতি রক্ষার্থে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অব্যাহত থাকার আশ্বাস দেন।
অনুষ্ঠানের শেষার্ধে এক নর নারায়ণ সেবার আয়োজন করা হয়।






News Room - Click for call