Main Menu

বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু টিম

সিলেটের নিউক্লিয়াস কোচিং সেন্টার (এনসিসি) শিবগঞ্জ শাখা আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা-২০১৯-এর ছেলেদের পর্বে চ্যাম্পিয়ন হয়েছে বঙ্গবন্ধু টিম। রবিবার (২১ এপ্রিল) এনসিসি শিবগঞ্জ শাখায় এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ফাইনালে বিতর্কের বিষয় ছিল ‘বর্তমান গনমাধ্যম গণ মানুষের কথা বলে না’। বিষয়টির পক্ষে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু টিমের আবিদ হাসান, মাহমুদুল আমীন ও মিনহাজ আহমেদ। অন্যদিকে, বিষয়টির বিপক্ষে বক্তব্য রাখেন- পিডিসি টিমের লাবিব ফাইয়াদ, তারেক মাহমুদ ও আদিল আহনাফ।

ফাইনালে শ্রেষ্ঠ বক্তা হওয়ার গৌরব অর্জন করেন পক্ষ দলের ২য় বক্তা মাহমুদুল আমীন।

বিতর্ক প্রতিযোগিতায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন এনসিসি শিবগঞ্জ শাখার পরিচালক আশফাকুল ইসলাম। বিতর্কে মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন এনসিসির ইংরেজি শিক্ষক রাশেদ আহমদ। এছাড়াও বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- এনসিসির ছাত্র কল্যাণ সম্পাদক ও বিতর্ক প্রতিযোগিতার আহ্বায়ক মাহাদী হাছান এবং নর্থ-ইস্ট মেডিকেল কলেজের সাবেক বিতার্কিক ডা. শেখ সানি।

বিতর্ক শেষে বিশেষ অতিথি সাফওয়ান হোসাইন বলেন, এই বিতর্ক প্রতিযোগিতার উদ্দেশ্য হলো যুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের চিন্তারধার উন্মুক্ত করা যাতে করে তারা আগামীতে দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

এনসিসি শিবগঞ্জ শাখার পরিচালক আশফাকুল ইসলাম জানান, আমাদের বাংলাদেশের অধিকাংশ কোচিং সেন্টারই ব্যবসায়িক উদ্দেশ্যে পরিচালিত হলেও নিউক্লিয়াস এক্ষেত্রে ব্যতিক্রম। তিনি আরও বলেন, আমরা শিক্ষার্থীদের মেধা বিকাশে এরকম শিক্ষামূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকি, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।






News Room - Click for call