Main Menu

ফুলবাড়ীতে মুজিববর্ষ উপলক্ষ্যে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষ্যে বিনা মূল্যে চারা বিতরণ ও রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ১৬ জুলাই বৃহস্পতিবার সকাল ১১ টায় এ কর্মসূচির উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার ও উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ লতিফ, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতি বেগম, বিআরডিবি সভাপতি সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সবুজ কুমার গুপ্ত, মৎস্য কর্মকর্তা রায়হান উদ্দিন সরদার, উপজেলা ফরেস্টার নবীর উদ্দিন প্রমূখ। উদ্বোধনী অনুষ্ঠানের পর উপজেলা পরিষদ চত্বরে ১টি ফলদ ও ১টি বনজ গাছের চারা রোপন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার।

উপজেলা ফরেস্টার নবীর উদ্দিন জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক বন বিভাগ সারা দেশে ১ কোটি বৃক্ষ রোপন করবে। এর অংশ হিসেবে ফুলবাড়ী উপজেলা বন বিভাগ এ উপজেলায় ২০ হাজার ৩শ’ ২৫ টি ফলদ, বনজ, ভেষজ, ওষধী গাছ রোপন করবে। বিনামূল্যে এসব চারা প্রতিটি ইউনিয়ন পরিষদ, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করা হবে। ২ মাসব্যাপী এ কার্যক্রম চলমান থাকবে।






News Room - Click for call