Main Menu

রাজৈরে মোরগের কন্ঠে আল্লাহ্ ডাক, হাজারো মানুষের ভিড়

মাদারীপুরের রাজৈরে আল্লাহ আল্লাহ ডাকছে কিশোর মুহিন বেগ (১০) এর মোরগ। আর সেই ডাক শুনতে উপজেলার টেকেরহাট পূর্ব স্বরমঙ্গল গ্রামে প্রতিদিন বিভিন্ন এলাকার মানুষ ভিড় জমায়। মুহিন একই গ্রামের রবিউল ইসলাম বেগের ছোট ছেলে।

দেখতে আসা একাধিক ব্যক্তি জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও দেখে এবং বিভিন্ন লোকমাধ্যমে শুনে দেখতে এসেছি। মোরগ দুটি দেখে ও নিজ কানে আল্লাহ’র ডাক শুনে ভালো লাগলো।

সরজমিনে দেখা গেছে, ওই কিশোরের লাল ও সাদা রঙের দুইটি মোরগ হাতে নিলেই আল্লাহর নাম জপে। তবে মাগরিফের আযানের সময় বেশি ডাকে।

মুহিনের পরিবারের সাথে কথা বলে জানা যায়, একটি মুরগির ৬ টি বাচ্চা হয়। কিছুদিন পর মুরগিটিকে খেয়ে ফেলে সিয়াল। তার ১০ দিন পরে দুইটি বাচ্চাও খায়। তারপর আবার ২০ দিন পার হতে না হতেই ৪টি বাচ্চার উপর সিয়াল আক্রমন করে ব্যর্থ হয়। তিন মাস বয়সের সময় মোরগ দুটি খাওয়ার ইচ্ছে হয় তাদের। পরে জবাইয়ের প্রস্তুতি নিলে আল্লাহ ডাক শুনতে পেয়ে ছেড়ে দেয়। পরেরদিন আবার জবাই করার কথা বলতেই লাল মোরগটি আল্লাহ’র নাম জবতে থাকে।

তারা আরও জানায়, সাদা মোরগটি মুহিনের মায়ের সাথে সাথে তার ছোট বোন টিটলির নাম ধরেও ডাকে। তবে এখন যেখানেই থাকুক সিয়ালে আর আক্রমন করে না। আল্লাহ যতদিন বাচিয়ে রাখবেন ততদিন এগুলো পালন করবেন বলে জানান তারা।






News Room - Click for call