Main Menu

মহিপুরে কৃষকের নলকূপ থেকে ভূগর্ভস্ত গ্যাসের সন্ধান, চলছে রান্নার কাজ

পটুয়াখালীর মহিপুরের নলকূপের সাথে মটারের পাইপ স্থাপনের সময় স্থানীয় এক কৃষকের বাড়িতে সন্ধান মিলেছে ভূগর্ভস্থ প্রাকৃতিক গ্যাসের। মঙ্গলবার ধুলাসার ইউনিয়নের বড়হরপাড়া গ্রামের নিজ বসত বাড়িতে এ গ্যাসের সন্ধান পান জমির মালিক কৃষক নাসির উদ্দিন।

স্থানীয়রা জানান, প্রায় দুই মাস পূর্বে মাটির নিচে নলকূপের পাইপ স্থাপনের সময় ৮০ ফুট উচ্চতায় গ্যাস, বালু ও পানি উপরের দিকে উঠে আসে। এসময় নকূল বসানো মিস্ত্রীরা কোনো রকম নলকূপ বসিয়ে চলে যায়। মঙ্গলবার বাড়ির মালিক নাসির উদ্দিন নলকূপ থেকে মটারের সাথে পাইপ সংযোগ দিতে গিয়ে নলকূপের নিচে এক ফুট গর্ত করার পরেই গ্যাস বের হতে দেখেন।

বাড়ির মালিক কৃষক নাসির উদ্দিন জানান, নলকূপের সাথে পাইপের সংযোগ দেয়ার জন্য নলকূলের নিচে গর্ত করি। এসময় গ্যাস বের হতে দেখে পাইপের মাধ্যমে চুলায় গ্যাসের সংযোগ দিয়ে রান্নার কাজ করি। বিষয়টি পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিবসহ কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, বিষয়টি অবগত হয়েছি। এবং ধুলাসার ইউপি চেয়ারম্যানকে জানানো হয়েছে যাতে গ্যাসের কাছাকাছি কেউ আগুন ব্যবহার না করে। আরও ২/১ দেখে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে বলে তিনি জানান।






News Room - Click for call