Main Menu

মাদারীপুরে করোনা টেস্টে করতে লাগবে জাতীয় পরিচয়পত্র

মাদারীপুর সদর হাসপাতাল, শিবচর, রাজৈর ও কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস টেস্টের জন্য নমুনা দিতে হলে নমুনা প্রদানকারীর জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদ লাগবে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

শুক্রবার (১৯ জুন) থেকে নমুনা দিতে আসা ব্যাক্তিদের জাতীয় পরিচয়পত্র সাথে আনার জন্য অনুরোধ জানানো হয়েছে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জেলা স্বাস্থ্য বিভাগের ফেসবুক পেইজেও দেয়া হয়েছে।

জানা গেছে, কয়েক দিন আগে মাদারীপুর শহরের পাকদি এলাকায় সিদ্দিক নামে এক ব্যক্তি করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা না দিলেও তার মোবাইলে করোনা পজিটিভ হয়েছে জানিয়ে এসএমএস আসে। প্রশাসনের লোকজনও সিদ্দিককে খুঁজতে থাকে। পরে জানা যায় সিদ্দিকের মোবাইল দিয়ে অন্য কেউ করোনা টেস্ট করিয়েছে। এ কারনে প্রকৃত আক্রান্ত ব্যক্তিকে খুঁজে পাওয়া যায়নি। এ সংক্রান্ত একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমের প্রকাশিত হলে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা পরীক্ষার জন্য জাতীয় পরিচয় পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি সাথে আনার বিষয়টি বাবাধ্যতামূলক করে।

শুক্রবার বিকেলে মাদারীপুরের সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম জানান, করোনার বর্তমানে খুবই স্পর্শকাতর একটি বিষয়। কয়েকদিন পূর্বে এক ব্যক্তি করোনা টেস্ট দিয়ে ভুল মোবাইল নাম্বার দিয়ে যায়। এ নিয়ে আমাদের অনেক সমস্যা হয়েছে। আমরা করোনা পজেটিভ প্রকৃত ব্যক্তিকে খুঁজে পায়নি। অনেকে আবার ভুল ঠিকানা প্রদান করে। আগামীতে যাতে এ রকম কেউ না করতে পারে সে জন্য এখন থেকে করোনা টেস্টের জন্য নমুনা দিতে হলে নমুনা প্রদানকারীকে তার জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি সাথে আনতে হবে। কেউ সাথে না নিয়ে আসলে আমরা টেস্ট নিবোনা।






News Room - Click for call