Main Menu

কর্মসংস্থান ও বাজেটের বরাদ্দ বাড়ানোর দাবিতে বাংলাদেশ যুব শক্তির কর্মসূচী পালন

আজ  শুক্রবার বিকাল ৩ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিদেশ ফেরত ও বন্ধ কলকারখানাসহ বেসরকারি অফিস আদালত, মিডিয়া হাউজ গুলো থেকে ছাটাইকৃত বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য বাজেটে বিশেষ বরাদ্দের দাবিতে বাংলাদেশ যুব শক্তি অবস্থান কর্মসূচি পালন করে।

কর্মসূচিতে সভাপতির বক্তব্যে সংগঠনের আহ্বায়ক হানিফ বাংলাদেশি বলেন, বিশ্বব্যাপি করোনার দূর্যোগ মানুষ আজ দিশেহারা, অনাহারে আধাহারে জীবন যাপন করছে, দেশে লক্ষ লক্ষ যুবক চাকুরি চ্যুত হচ্ছে, চলমান বাজেট অধিবেশনে কর্মসংস্থান সৃষ্টি করতে হবে বরাদ্দ বাড়াতে হবে। করোনাকালে কোন শ্রমিক ছাটাই করা যাবেনা। গার্মেন্টস সেক্টরে শ্রমিক ছাটাইয়ের ঘোষনার তীব্র নিন্দা জানিয়ে হানিফ বলেন গার্মেন্টস সেক্টর সচল রাখার জন্য মাননীয প্রধানমন্ত্রী প্রণোদনা দিয়েছেন, প্রনোদনা ভাগভাটোয়ারা করে খেয়ে এখন ছাটাইয়ে ঘোষণা দুঃখজনক দিনদিন বিজিএমই এখন মাফিয়া সংগঠনে পরিনত হচ্ছে।

কর্মসূচি শেষে দেশের যুব সমাজের জন্য ৪ টা দাবি উপস্থাপন করা হয়।

১. বেকার যুবকদের চাকরি না পাওয়া পর্যন্ত সরকারকে ভাতা দিতে হবে,

২. আত্মকর্মসংস্থানের জন্য যুব উদ্যোক্তাদেব সল্প সুদে ঋন দিতে হবে ট্রেডলাইসেন্স ফ্রি ও নবায়ন ফ্রি বন্ধ করতে হবে।

৩) যুবকরা বিদেশ যেতে চাইলে সরকারি খরচে বিদেশ পাঠাতে হবে, চাকরি পাওয়ার পর খরচ কর্তনের ব্যবস্থা রাখতে হবে। খালি হাতে বিদেশ ফেরত যুবকদের সল্প সুদে ঋন দিতে হবে। যুবকদের জন্য কারিগরি ও উৎপাদন মূখি শিক্ষা চালু করতে হব।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ডাঃ আবদুল বাতেন, ডাঃ মাহবুব হোসেন, কনিক চন্দ্র রায়, আসিফ সালমান, ডাক্তার মাহবুবা নার্গিস শানু, নাহিদ রহমান পুতুল, মো রাসেল, রাকিব রুম্মান, জাকির হোসেন, ইয়াকুব আলি, মো আজিম, নুরুল ইসলাম বিপ্লব, মেহেদি হাসানসহ নেতৃবৃন্দ।






News Room - Click for call