Main Menu

ঐক্যফ্রন্টের নেতারা ফতোয়া দিচ্ছেন : হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শুধু বিএনপির মহাসচিব মির্জা ফখরুলই নন, ড. কামাল হোসেনও নির্বাচন নিয়ে বিভিন্ন কথা বলছেন। বাংলাদেশে কোনো বিষয় নিয়ে মাওলানারা যেভাবে ফতোয়া দেন, ঐক্যফ্রন্টের নেতারাও সেভাবে ফতোয়া দিচ্ছেন।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুলের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, ঢাকা সিটি নির্বাচন নিয়ে গৎবাঁধা কথাগুলো বলা বাদ দিন এবং বাস্তবতাকে মেনে নিন। আমরা অতীতেও বিএনপি সমাবেশ দেখেছি। ফের সমাবেশ ডাকা হয়েছে। বিএনপি সমাবেশ করতে গিয়ে হাঙ্গামা করে, মানুষের ওপর আক্রমণ করে। এসব বিশ্লেষণ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনুমতি দেবে কি না সেটা তারা দেখবেন।

হাছান মাহমুদ বলেন, ইভিএমে যে স্বচ্ছ ভোট হয়েছে, তা দেশের ইতিহাসে আর হয়নি। ইভিএম মেশিন প্রত্যেক দলের জন্য পোলিং এজেন্ট হিসেবে কাজ করে। কারও ফিঙ্গার প্রিন্ট না মিললে ভোট দেওয়ার সুযোগ নেই। দক্ষিণ সিটিতে ২৯ শতাংশ ভোট পড়েছে। উত্তরে ২৫ শতাংশ ভোট পড়েছে। দুই সিটিতেই আওয়ামী লীগের প্রার্থীরা বিপুল ভোটে জয়লাভ করেছেন। লজ্জা ঢাকতে যেসব কথা বলতে হয়, মির্জা ফখরুল সেসব কথাই বলছেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে সরকার মুক্তি দিতে পারবে না। তিনি দুর্নীতির অভিযোগে সাজা ভোগ করছেন। আদালত জামিন দিলে তিনি মুক্তি পেতে পারেন।






News Room - Click for call