Main Menu

বিএনপির ৮ ফেব্রুয়ারির সমাবেশ সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা

বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ৮ ফেব্রুয়ারির সমাবেশ সফল করতে প্রস্তুতি সভা করেছেন।

রাজধানীর গুলশানস্থ দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বুধবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে অংশ নিয়ে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ দিন সন্ধ্যা ৬টা থেকে সোয়া ৮টা পর্যন্ত ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে দলের পক্ষ থেকে গণমাধ্যমকে কিছু জানানো না হলেও স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন জানান, সমাবেশ সফল করতে তারা প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করছেন।

ড. খন্দকার মোশাররফ হোসেনসহ সভায় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

এর আগে সমাবেশের অনুমতি চাইতে বিএনপির একটি প্রতিনিধি দল বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে গিয়েছিল। ওই প্রতিনিধি দলে ছিলেন- বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ এবং সেলিমুজ্জামান সেলিম।

পরে আবদুস সালাম আজাদ জানান, তারা ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে সমাবেশের অনুমতির বিষয়ে কথা বলেছেন। তবে পুলিশের ওই কর্মকর্তা তাদের জানিয়েছেন, তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত তাদের জানিয়ে দেবেন।






News Room - Click for call